বাগমারায় শারর্দীয় দুর্গোৎসবের মহানবমী দিনে পুজামন্ডপ পরিদর্শন চেয়ারম্যান রফিকুল ইসলাম

বাগমারায় শারর্দীয় দুর্গোৎসবের মহানবমী দিনে পুজামন্ডপ পরিদর্শন চেয়ারম্যান রফিকুল ইসলাম

নিজস্ব প্রতিবেদকঃ শারদীয় দুর্গোৎসবের মহানবমী পূজা সোমবার। মহানবমীর সন্ধিক্ষণে অনুষ্ঠিত হবে সন্ধিপূজা। মহিষাসুর নিধনের সময় দেবী দুর্গা প্রচন্ড ক্রোধে কৃষ্ণবর্ণ রূপ ধারণ করেছিলেন। তাই পূজার এই আচারের সময় দেবীকে চামুন্ডা রূপে পূজা করা হবে, অর্থাৎ যিনি চন্ড ও মুণ্ডের বিনাশিনী। পূজার এই মুহূর্তটি আরও একটি কারণে স্মরণীয়। দেবী দুর্গার আশির্বাদ নিয়ে অযোধ্যার রাজা দশরথের পুত্র শ্রীরাম চন্দ্র এই মুহূর্তেই লঙ্কার রাজা রাক্ষস রাবণকে বধ করেছিলেন। সন্ধ্যায় প্রত্যেক মন্দিরে উলুর ধ্বনি, শঙ্খ ধ্বনি, ঢাকের তালে তালে আরতি ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।
এর আগে গতকাল রোববার মহাষ্টমী ও কুমারী পূজা সম্পন্ন হয়েছে। এ সময় ইউনিয়নের প্রতিটি মন্দিরে প্রচুর দর্শক দের সমাগম লক্ষ্য করা যায়। নারী-পুরুষেরা দেবীকে পুষ্প অঞ্জলি প্রদান করেন। রাজশাহীর বাগমারা উপজেলার ঝাড়গ্রাম সার্বজনীন কালী ও দুর্গা মন্দিরে সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ভক্তবৃন্দ অঞ্জলি প্রদান করেন। সোমবার (২৩ অক্টোবর ২০২৩)  মহানবমী পূজার দিনে ঝিকরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম নেতৃবৃন্দ বাগমারা উপজেলার ঝিকরা ইউনিয়নের তিনটি পুজামন্ডপ পরিদর্শন করেন এবং ঝাড়গ্রাম সার্বজনীন কালী ও  দুর্গা মন্দির প্রাঙ্গণে আয়োজিত সুধী সমাবেশে বক্তব্য রাখেন।উক্ত পরিদর্শন অনুুুষ্টানে উপস্তিত ছিলেন, ইউপি সদস্য মোঃ আঃ জব্বার চৌবদার,মোবারক হোসেন মুঞ্জু, আওয়ামী লীগ নেতা মোঃ আবুু সাইদ খাঁঁ, মোঃ শাহার আলী,ঝিকরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলামের সুযোগ্য সন্তান মোঃ ফাইসাল আহমেদ সজিব,মোঃ মিলন, সহ-  ঝাড়গ্রাম সার্বজনীন কালী ও দুর্গা মন্দির পরিচালনা কমিটি  সাবেক সভাপতি শ্রী বিশ্বনাথ সরকার, বর্তমান সভাপতি শ্রী গোপাল চন্দ্র সরকার, সেক্রেটারী শ্রী অধির চন্দ্র সরকার, ক্যাশিয়ার শ্রী অজিত কুমার সরকার, শ্রী শিবেন সরকার,শ্রী অখিল চন্দ্র সরকার, আনসার সদস্য ও গ্রাম- পুলিশ উপস্তিত ছিলেন।
,ঝিকরা ইউনিয়নের রনশিবাড়ি বুুড়ি   মাথা মন্দির ,বারুইপাড়া সার্বজনীন পুজার মন্দির, ঝাড়গ্রাম সার্বজনীন কালী ও দুর্গা মন্দির সহ দেশের বিভিন্ন স্থানে শান্তিপূর্ণভাবে দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে। আগামীকাল মঙ্গলবার দশমী পূজা শেষে সন্ধ্যার পর থেকে প্রতিমা নিরঞ্জনের পালা শুরু হবে। এ রিপোর্ট লেখা পর্যন্ত বাগমারা উপজেলায় কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। ুুং

More News...

বাগমারায় কালিগঞ্জ বাজারে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর নির্বাচণী অফিস উদ্বোধন

বাগমারা ঝিকরায় প্রধানমন্ত্রীর ঈদ উপহার চাল বিতরণ করেন- চেয়ারম্যান রফিকুল ইসলাম