বাগমারায় বিএনপি -জামায়াতের ১৪ নেতা-কর্মী আটক

বাগমারায় বিএনপি -জামায়াতের ১৪ নেতা-কর্মী আটক

বাগমারা প্রতিনিধিঃ রাজশাহী জেলার বাগমারা থানার পুলিশ নাশকতার অভিযোগে উপজেলার বিএনপি-জামায়াতের ১৪ জন নেতাকর্মীকে আটক করেছে। শনিবার সন্ধ্যার পর থেকে ভোররাত পর্যন্ত বিভিন্ন জায়গায়  অভিযান চালিয়ে তাদের আটক করা হয়েছে।
তবে পুলিশের দাবি, নাশকতার জন্য তারা জড়ো হয়েছিল। গ্রেফতারকৃতরা সবাই বিএনপি-জামায়াত এবং এর অঙ্গ সংগঠনের রাজনীতির সঙ্গে জড়িত। তাদের বিশেষ ক্ষমতা ও বিস্ফোরক দ্রব্য আইন মামলায় আটক দেখানো হয়েছে। আটকৃতদের রোববার আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।
জানা গেছে, ২৮ অক্টোবর ২০২৩  ঢাকার বিএনপি ও জামায়াতের সমাবেশে পুলিশ সদস্য নিহতের ঘটনার পর থেকেই বাগমারায় রাতভয় অভিযান চালায় বাগমারা থানার পুলিশ। এর আগে শনিবার বাগমারা থানার পুলিশ বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে ও বিস্ফোরক দ্রব্য আইনে একটি মামলা করে। মামলায় আটক হওয়া আসামি ছাড়াও অজ্ঞাত আরও ১৪০-১৫০জনকে আসামি করা হয়েছে।
শনিবার সন্ধ্যার পর থেকে পুলিশ বিএনপির নেতা-কর্মীদের আটকের অভিযানে বিভিন্ন স্থান থেকে ১৪জনকে আটক করে। এনিয়ে গত চারদিনে বিএনপি ও জামায়াতের ২৪ নেতা-কর্মীকে একই অভিযোগে গ্রেফতার করে পুলিশ। এর মধ্যে রোববার ভোরে ঢাকায় মহাসমাবেশ থেকে বাড়ি ফেরার পরেই ভবানীগঞ্জ পৌর বিএনপির আহ্বায়ক আক্তারুজ্জামানকে (৪৯) আটক করে পুুলিশ।
এছাড়া পুলিশ শনিবার বিকালে আটক করেন উপজেলার বাসুপাড়া ইউনিয়নের জামায়াত সমর্থিত দেউলিয়াগ্রামের আব্দুল জলিল (৫০), রাতে ভবানীগঞ্জ পৌর ছাত্রদলের সাবেক সভাপতি আতিকুর রহমান জজ (৩০) পৌর বিএনপি’র সাবেক সাংগঠনিক সম্পাদক আহসান হাবিব (৪৫), হামিরকুৎসা ইউনিয়নের সেচ্ছা সেবক দলের নেতা বাচ্চু (৪০) সহ ২০/২৫ জনকে গ্রেফতার করে বলে বিএনপি-জামায়াতের দলীয় সূত্রে জানা যায়।
পুলিশ ১৪ জন আটকের কথা স্বীকার করলেও তাদের নাম ও পরিচয় দিতে অপারোগতা প্রকাশ করছে। এ আটকে অতি সাধারণের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। স্থানীয় বিএনপি ও জামায়াত নেতারা মামলা প্রত্যাহার ও গ্রেফতার হওয়া নেতা-কর্মীদের মুক্তির দাবি জানিয়েছেন।
এ বিষয়ে বাগমারা থানার (ওসি) আমিনুল ইসলাম জানান, আসামিরা সরকার বিরোধী কাজে জড়িত। গত শনিবার রাতে তারা নাশকতার জন্য জড়ো হয়েছিল।
পুলিশ খবর পেয়ে সেখানে অভিযান চালিয়ে তাদের আটক করে। এ সময় ঘটনাস্থল থেকে ককটেল, লাঠিসহ নাশকতা কাজে ব্যবহারের জন্য আনা বিভিন্ন মালামাল জব্দ করা হয়।

More News...

বাগমারায় কালিগঞ্জ বাজারে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর নির্বাচণী অফিস উদ্বোধন

বাগমারা ঝিকরায় প্রধানমন্ত্রীর ঈদ উপহার চাল বিতরণ করেন- চেয়ারম্যান রফিকুল ইসলাম