বাগমারায় এক কৃষকের মই দিয়ে চার বিঘা জমির আলুর বীজ নষ্টের অভিযোগ

বাগমারায় এক কৃষকের মই দিয়ে চার বিঘা জমির আলুর বীজ নষ্টের অভিযোগ

বাগমারা(রাজশাহী)প্রতিনিধিঃরাজশাহীর বাগমারা উপজেলার ঝিকরা ইউনিয়নে সাইফুল ইসলাম নামের এক কৃষকের আলুর বীজ রোপনকৃত জমিতে মই দিয়ে পোনে দুই লক্ষ টাকার ক্ষতি সাধন করেছে বলে অভিযোগ উঠেছে। ওই ঘটনায় কৃষক সাইফুল ইসলাম বাদী হয়ে তিন জনের নামে বাগমারা থানায় একটি লিখিত অভিযোগ দাখিল করেছেন। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে বলে বাগমারা থানার ওসি আমিনুল ইসলাম জানিয়েছেন।
থানার লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার ঝিকরা ইউনিয়নের কয়রা বাড়ি গ্রামের কৃষক সাইফুল ইসলাম ঝিকরা আজরামপুর গ্রামের বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আফজাল হোসেনের সাড়ে চার বিঘা জমি লীজ নেন। লীজকৃত জমিতে গত (২৯ নভেম্বর) বুধবার শ্রমিক নিয়ে ওই জমি গুলোতে আলুর বীজ রোপন করেন। আলুর বীজ রোপনের সময় ঝিকরা রাজারামপুর গ্রামের মোঃ লোকমান আলী, মোঃ ওসমান আলী উভয়ের  পিতা মোঃ আক্কাছ আলী ও আক্কাছ আলী সেখানে গিয়ে আলু রোপনে নিষেধ করেন।
এ নিয়ে তাদের সাথে কৃষক সাইফুল ইসলামের কথা কাটাকাটি হয়। সেখান থেকে তারা ফিরে আসেন এবং রাতে আঁধারে আলুর জমিতে মই দিয়ে সমস্ত বীজ নষ্ট করে দেয়। সাইফুল ইসলাম জানান, আলুর জমিতে মই দেয়ায় তার দুই লক্ষ টাকার মত ক্ষতি সাধন হয়েছে। কৃৃৃষক সাইফুল আরো জানান, বিবাদীরা আলুর জমিতে গেলে আমাকে খুন,যখম, হুমকি ধামকি ভয়ভীতি দেখাইতেছে । তিনি তদন্ত সাপেক্ষে যারা আলুর চারা নষ্ট করেছে তাদের বিরুদ্ধে আইনত ব্যবস্থা নেয়ার দাবী জানিয়েছেন।
এ ব্যাপারে যোগাযোগ করা হলে বাগমারা থানার ওসি আমিনুল ইসলাম বলেন, আলুর চারা মারার একটি অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি তদন্তের জন্য ওই বিটের এক কর্মকর্তাকে দায়ীত্ব দেয়া হয়েছে। তদন্ত প্রতিবেদন হাতে পেলেই অপরাধীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানিয়েছেন

More News...

বাগমারায় কালিগঞ্জ বাজারে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর নির্বাচণী অফিস উদ্বোধন

বাগমারা ঝিকরায় প্রধানমন্ত্রীর ঈদ উপহার চাল বিতরণ করেন- চেয়ারম্যান রফিকুল ইসলাম