সাকিবের বিশ্বকাপ শেষ

সাকিবের বিশ্বকাপ শেষ

ইনজুরির কারণে বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান। বিশ্বসেরা অলরাউন্ডারের ছিটকে যাওয়ার বিষয়টি এক প্রেস বিজ্ঞপ্তিতে নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সোমবার (৬ নভেম্বর) শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে ব্যাটিংয়ের সময় বাঁ হাতের তর্জনীতে চোট পান সাকিব। সেই সময় ব্যথানাশক ট্যাবলেট খেয়ে খেলেছেন টাইগার অধিনায়ক। পরবর্তীতে ম্যাচ শেষে দিল্লিতে তার হাতে জরুরি এক্স-রে করা হয়। যেখানে নিশ্চিত হয়, তার বাঁ হাতের পিপ জয়েন্টে চিড় ধরা পড়ে। বিশ্বকাপে আর খেলা হচ্ছে না তার।

সাকিবের ইনজুরির বিষয়ে জাতীয় দলের ফিজিও বায়েজিদুল ইসলাম খান বলেন, ‘ইনিংসের শুরুতে বাঁ হাতের তর্জনীতে ব্যথা পান সাকিব কিন্তু, ব্যথানাশক ওষুধ খেয়ে খেলা চালিয়ে যান তিনি। ম্যাচ শেষে দিল্লিতে এক্স-রে করানোর পর টাইগার অধিনায়কের হাতে চিড় ধরা পড়ে। ইনজুরি থেকে সুস্থ হতে তিন থেকে চার সপ্তাহ সময় লাগতে পারে। রিহ্যাবের উদ্দেশ্যে আজ (মঙ্গলবার) দেশে ফিরবেন সাকিব।’

শ্রীলঙ্কার বিপক্ষে অলরাউন্ড পারফর্ম্যান্স করে ম্যাচসেরার পুরস্কার জিতেছেন টাইগার অধিনায়ক। বল হাতে দুই উইকেট নেওয়ার পাশাপাশি ব্যাটিংয়ে খেলেন ৬৫ বলে ৮২ রানের দুর্দান্ত ইনিংস। তাতেই তিন উইকেটের জয় পায় বাংলাদেশ। টুর্নামেন্টজুড়ে বড় ইনিংস খেলতে না পারা সাকিব গতকালই প্রথম ফিফটি পেয়েছিলেন। অলরাউন্ড নৈপুণ্যের কারণে ম্যাচসেরাও হয়েছেন তিনি। এরপরই বড় দুঃসংবাদ পেল বাংলাদেশ!

আগামী ১১ নভেম্বর টাইগাররা অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলবে। চলতি বিশ্বকাপের আগেও চোটে পড়েছিলেন সাকিব। ফুটবল নিয়ে দলের অনুশীলন চলাকালে তিনি পায়ে ব্যথা পান। যদিও প্রস্তুতি ম্যাচে না থাকা বিশ্বসেরা এই অলরাউন্ডার বিশ্বকাপের শুরুর তিন ম্যাচ খেলেছেন। বিশ্বকাপের মাঝপথে আরও একবার ইনজুরির শঙ্কা ছিল সাকিবের। নিউজিল্যান্ডের সঙ্গে ম্যাচে আবারও চোট পান সাকিব। এরপর ভারতের সঙ্গে ম্যাচটিতে তিনি একাদশে ছিলেন না।

More News...

শিরোপার আরও কাছে রিয়াল মাদ্রিদ

মাঝপথে ফেরায় কত আয় হবে মোস্তাফিজের? মাঝপথে ফেরায় কত আয় হবে মোস্তাফিজের?