আইসিসির অসন্তোষ মিরপুরের পিচ নিয়ে

আইসিসির অসন্তোষ মিরপুরের পিচ নিয়ে

সিলেটে বাংলাদেশ-নিউজিল্যান্ডের দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্টের উইকেট পুরোপুরি স্পোর্টিং না হলেও মানসম্মত ছিল। আইসিসিও পিচকে ভালো রেটিং দিয়েছিল। বোলার-ব্যাটার সবার জন্যই কিছু না কিছু ছিল সেখানে। তবে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় টেস্ট শেষ হয়েছে মাত্র দুই দিনে। এ উইকেটে ব্যাটসম্যানদের জন্য কিছুই ছিল না। মিরপুরের উইকেট নিয়েও আইসিসি সন্তুষ্ট না হওয়ায় আবারও মিরপুর পেল একটি ডিমেরিট পয়েন্ট।

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) মঙ্গলবার (১২ ডিসেম্বর) মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ সিরিজের দ্বিতীয় টেস্টের পিচকে আইসিসি পিচ এবং আউটফিল্ড মনিটরিং প্রক্রিয়ার অধীনে ‘অসন্তোষজনক’ হিসাবে অ্যাখা দিয়েছে।

আইসিসি এলিট ম্যাচ রেফারি, ডেভিড বুন ম্যাচ কর্মকর্তা এবং উভয় দলের অধিনায়কদের সাথে পরামর্শ করার পর আইসিসির কাছে তার প্রতিবেদন জমা দেন। আইসিসি তার প্রতিবেদন মূল্যায়নের পর মিরপুরকে একটি ডিমেরিট পয়েন্ট দিয়েছে।

প্রতিবেদনটি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে পাঠানো হয়েছে। বিসিবির হাতে ১৪ দিন সময় আছে সিদ্ধান্তের বিরুদ্ধে আপিলের জন্য।

ডেভিড বুন অবশ্য আউটিফিল্ডকে ভালো রেটিং দিয়েছেন। তিনি বলেন “আউটফিল্ডটি খুব ভাল ছিল এবং বৃষ্টির সাথে খুব ভালভাবে ধরে রাখা হয়েছিল। যাইহোক, দেখা যাচ্ছে যে পিচটি হয়ত ঠিকভাবে প্রস্তুত করা হয়নি, কারণ এটি শক্ত ছিল না এবং প্রথম দিনে ঘাসের ছাঁটে ঢাকা ছিল। প্রথম সেশনের পর থেকে, ম্যাচের বাকি অংশ জুড়ে বাউন্স ছিল অসামঞ্জস্যপূর্ণ এবং অসংখ্য বল উপর দিয়ে চলে যাচ্ছিল। ফরোয়ার্ড খেলার সময় স্পিন বোলারদের কাছ থেকে ডেলিভারি প্রায়ই ব্যাটারের কাঁধের উপর দিয়ে চলে যাচ্ছিল এবং মাঝে মধ্যেই খুব কম বাউন্স থাকছিল।”

More News...

শিরোপার আরও কাছে রিয়াল মাদ্রিদ

মাঝপথে ফেরায় কত আয় হবে মোস্তাফিজের? মাঝপথে ফেরায় কত আয় হবে মোস্তাফিজের?