সন্ধায় মাঠে নামছে আর্জেন্টিনা-ব্রাজিল

সন্ধায় মাঠে নামছে আর্জেন্টিনা-ব্রাজিল

ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের শেষ মুহূর্তের মধ্যেই ইন্দোনেশিয়াতে শুরু হয়েছে ফিফা অনূর্ধ্ব-১৭ ফুটবল বিশ্বকাপ। প্রতিযোগিতায় নিজেদের প্রথম ম্যাচে সন্ধ্যায় মাঠে নামছে ব্রাজিল এবং আর্জেন্টিনার যুবারা।

শনিবার (১১ নভেম্বর) সন্ধ্যা ৬ টায় ‘সি’ গ্রুপের ম্যাচে ইরানের বিপক্ষে মাঠে নামবে ব্রাজিল। আর ‘ডি’ গ্রুপের ম্যাচে হট ফেভারিট সেনেগালের বিপক্ষে খেলবে আর্জেন্টাইন যুবারা।

ফিফার বয়সভিত্তিক এই বৈশ্বিক আসরে একই দিনে মাঠে নামছে লাতিন আমেরিকার দুই ফুটবল পরাশক্তি। প্রতিযোগিতায় শিরোপা ধরে রাখার মিশনে সহজ প্রতিপক্ষ পেয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ব্রাজিল। এশিয়ান ফুটবল পরাশক্তি ইরানের বিরুদ্ধে জয় পেতে খুব বেশি কষ্ট হবে না সেলেসাওদের।

‘ডি’ গ্রুপের ম্যাচে আর্জেন্টিনার সামনে পড়েছে হট ফেভারিট সেনেগাল। আফ্রিকান দেশটির বিপক্ষে জয় তুলে নিতে মরিয়া জুনিয়র আলবিসেলেস্তেরা। তাছাড়া অনূর্ধ্ব-১৭ পর্যায়ে বেশ হতাশ করেছে মেসি-ডি মারিয়াদের উত্তরসূরিরা। বয়সভিত্তিক এই বৈশ্বিক ফুটবল টুর্নামেন্টের ফাইনাল মঞ্চে কখনো পৌঁচ্ছাতে পারেনি আর্জেন্টিনার যুবারা।

ইন্দোনেশিয়ায় চলমান অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে গ্রুপ ‘ডি’-তে পড়েছে আর্জেন্টিনা। প্রতিপক্ষ হিসেবে জাপান, পোল্যান্ড এবং সেনেগালকে পেয়েছে আলবিসেলেস্তেরা। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ব্রাজিল অবস্থান করছে ‘সি’ গ্রুপে। যেখানে সেলেসাওদের প্রতিপক্ষ ইংল্যান্ড, ইরান এবং নিউ ক্যালিডোনিয়া।

এবারের আসরের সব থেকে বড় চমক নাইজেরিয়ার অনুপস্থিতি। সর্বোচ্চ ৫ বারের চ্যাম্পিয়নরা চুড়ান্ত পর্বে জায়গা করে নিতে পারেনি। নাইজেরিয়া ছাড়াও আফ্রিকান মহাদেশের আরেক ফেবারিট ঘানার যুবারাও সুযোগ পায়নি এবারের আসরে।

More News...

শিরোপার আরও কাছে রিয়াল মাদ্রিদ

মাঝপথে ফেরায় কত আয় হবে মোস্তাফিজের? মাঝপথে ফেরায় কত আয় হবে মোস্তাফিজের?