রাশিয়ার সীমান্তবর্তী অঞ্চলে ড্রোন হামলা চালিয়েছে ইউক্রেন

রাশিয়ার সীমান্তবর্তী অঞ্চলে ড্রোন হামলা চালিয়েছে ইউক্রেন

এক বছরেরও দীর্ঘ সময় ধরে চলছে রাশিয়া ও ইউক্রেনের মধ্যকার যুদ্ধ। এই চলমান যুদ্ধে এরই মধ্যে রাশিয়অ কাছে বিভিন্ন অঞ্চল হারিয়েছে পশ্চিমাদের অন্যতম মিত্র দেশ ইউক্রেন।

এরই জেরে দুই দেশের মধ্যে হামলা পাল্টা হামলার মতো ঘটনা ঘটছে। ইউক্রেনের পশ্চিমাঞ্চলীয় সীমান্তবর্তী রাশিয়ার কুরস্কে অঞ্চলে রাতভর ড্রোন হামলা চালিয়েছে ইউক্রেনীয় সেনাবাহিনী। রবিবার মধ্য রাত থেকে সোমবার ভোর পর্যন্ত এই ড্রোন হামলা চালানো হয় বলে দাবি করেছে রাশিয়া।

অন্যদিকে, রুশ বাহিনী দুটি ড্রোন গুলি করে ভূপাতিত করেছে বলে দাবি করেছে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়।

এতে বলা হয়েছে, রবিবার মধ্যরাত একটার দিকে ইউক্রেনের পশ্চিমে সীমান্তবর্তী কুরস্ক অঞ্চলে ড্রোন হামলা শুরু হয় বলে টেলিগ্রাম মেসেজিং অ্যাপে জানিয়েছে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়।

এর আগে রবিবার সন্ধ্যায় কুরস্ক অঞ্চলের গভর্নর রোমান স্টারোভয়েট জানান, হামলা চালাতে আসা একটি ড্রোনের ধ্বংসাবশেষ কুরচাটভ শহরের ভবনে ওপর আছড়ে পড়ার পর সেখানে আগুন ছড়িয়ে পড়ে। আর এরপর রাতে ওই অঞ্চলে ড্রোন হামলার ঘটনা ঘটে।

রয়টার্স বলছে, রাশিয়ার বৃহত্তম পারমাণবিক কেন্দ্রগুলোর একটি কুরচাটভ শহর থেকে প্রায় ৪ কিলোমিটার (২.৫ মাইল) দূরে অবস্থিত। তবে ড্রোনের ধ্বংসাবশেষ পড়ে ভবনে আগুন ধরে যাওয়ার ঘটনায় ওই প্ল্যান্টটি ক্ষতিগ্রস্ত হয়েছে বলে কেনো রিপোর্ট পাওয়া যায়নি।

অবশ্য রবিবার সন্ধ্যায় ড্রোন হামলায় কোন ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে তা জানাননি স্টারোভয়েট। তবে রাশিয়ার বাজা নিউজ আউটলেট বলেছে, ড্রোনের ধ্বংসাবশেষ সেখানকার একটি নিরাপত্তা পরিষেবা ভবনের ছাদে পড়ে।

এদিকে সন্ধ্যার ওই ড্রোন হামলা বা রাতভর হামলার ঘটনায় ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎক্ষণিকভাবে জানানো হয়নি। পুরো ঘটনার পর্য়বেক্ষণ শেষৈ এই বিষয়ে বিস্তারিত জানানো হবে।

More News...

সরাসরি বিতর্কে মুখোমুখি হবেন বাইডেন-ট্রাম্প

গাজায় নিহতদের ৫৬ শতাংশ নারী ও শিশু: জাতিসংঘ