কনসার্টে হামলা মস্কোয় , নিহত বেড়ে ১৪৩

কনসার্টে হামলা মস্কোয় , নিহত বেড়ে ১৪৩

রাশিয়ার রাজধানী মস্কোতে একটি কনসার্টে বন্দুকধারীদের হামলায় নিহতের সংখ্যা বেড়ে ১৪৩ জনে পৌঁছেছে। দেশটির কেন্দ্রীয় তদন্ত কর্তৃপক্ষ এ তথ্য নিশ্চিত করেছে। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

এদিকে এ ঘটনায় সন্দেহভাজন হিসেবে ১১ জনকে আটক করেছে রাশিয়ার কেন্দ্রীয় নিরাপত্তা সংস্থা এফএসবি। ক্রেমলিন সূত্রের বরাতে রুশ বার্তা সংস্থা ইন্টারফ্যাক্স জানিয়েছে, গ্রেপ্তারকৃতদের মধ্যে চারজন সরাসরি হামলার সঙ্গে জড়িত। খবর রয়টার্সের

ইন্টারফ্যাক্স বলছে, হামলায় জড়িত থাকার অভিযোগে অন্য সন্দেহভাজনদেরও আটকের চেষ্টা চলছে। হামলার তথ্য প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে জানিয়েছেন রাশিয়ার নিরাপত্তা প্রধান।

এফএসবি ফেডারেল সিকিউরিটি সার্ভিসের মতে, হামলায় ক্রোকাস সিটি হলে আরও ১৪০ জনেরও বেশি আহত হয়েছে।

যুক্তরাষ্ট্র বলছে, ইসলামিক স্টেটের একটি সহযোগী গোষ্ঠী এ হামলার পেছনে থাকতে পারে। এই হামলার দায় নিয়েছে আইএসআইএস-কে। তারা ইসলামিক স্টেট বা আইএস এর একটি শাখা। তবে রাশিয়া এ নিয়ে কোনো মন্তব্য করেনি।

ঘটনাস্থলের একটি ভিডিওতে কনসার্টে আসা লোকজনদের আতঙ্কিত হয়ে ছোটাছুটি করতে দেখা গেছে।

হোয়াইট হাউস বলছে, তারা পরিস্থিতি সম্পর্কে আরও জানতে কাজ করছে। অন্যদিকে রাশিয়ার আগ্রাসনের শিকার ইউক্রেন এই হামলায় জড়িত থাকার কথা অস্বীকার করেছে।

স্থানীয় সময় শুক্রবার সন্ধ্যায় মস্কোর ক্রোকাস সিটি হলে এ হামলার ঘটনা ঘটে। এ সময় বন্দুকধারীরা কনসার্ট হলে ঢুকে স্বয়ংক্রিয় রাইফেল দিয়ে ভিড়ের মধ্যে এলোপাতাড়ি গুলি চালায়।

এর আগে রাশিয়ার কেন্দ্রীয় নিরাপত্তা সংস্থা জানিয়েছিল, এ হামলায় অন্তত ৬০ জন নিহত হয়েছে। আহত হয়েছে শতাধিক মানুষ।

ঘটনাটিকে ‘রক্তাক্ত সন্ত্রাসী হামলা’ বলে উল্লেখ করেছে রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়।

More News...

ব্যর্থতার দায় নিয়ে ইসরায়েলি গোয়েন্দা প্রধানের পদত্যাগ

কাতারের আমির কাল ঢাকায় আসছেন কাতারের আমির কাল ঢাকায় আসছেন