ডেঙ্গুতে আরও দুজনের মৃত্যু, নতুন করে হাসপাতালে ১৮০

ডেঙ্গুতে আরও দুজনের মৃত্যু, নতুন করে হাসপাতালে ১৮০

ডেঙ্গু জ্বরে আক্রান্ত ও রোগীর সংখ্যা বেড়েই চলছে। গত ২৪ ঘণ্টায় (গতকাল রোববার সকাল ৮টা থেকে আজ সোমবার সকাল ৮টা পর্যন্ত) দেশে ডেঙ্গু জ্বরে আরও দুজনের মৃত্যু হয়েছে। গতকাল রোববারও মারা গিয়েছিল দুজন। এ ছাড়া সর্বশেষ ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে ১৮০ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন।

আজ সোমবার (১২ জুন) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, নতুন আক্রান্তদের মধ্যে ১৫০ জন ঢাকা ও ৩০ জন ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে। বর্তমানে দেশের সরকারি বেসরকারি হাসপাতালগুলোতে ৬৫০ ডেঙ্গুরোগী ভর্তি রয়েছে। ঢাকার সরকারি ও বেসরকারি হাসপাতালে ৫২৮ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে ১২২ ডেঙ্গুরোগী ভর্তি রয়েছেন।

২০২৩ সালের ১ জানুয়ারি থেকে ১২ জুন পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে মোট তিন হাজার ৩৯০ ডেঙ্গুরোগী ভর্তি হয়েছে। এর মধ্যে ঢাকায় দুই হাজার ৫৬২ জন এবং ঢাকার বাইরে ৮২৮ জন রয়েছে। একই সময়ে দেশে মোট ছাড়প্রাপ্ত ডেঙ্গুরোগী দুই হাজার ৭১৪ জন। এর মধ্যে ঢাকায় ছাড়প্রাপ্ত রোগী দুই হাজার ১২ জন এবং ঢাকার বাইরে ৭০২ জন রয়েছে। চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ২৬ জনের মৃত্যু হয়েছে।

More News...

গরমে অসুস্থ হয়ে রাজধানীতে পথচারীর মৃত্যু

ডেঙ্গুতে আক্রান্ত ৩ লাখ ছাড়াল