সারাদেশে ডেঙ্গুতে একদিনে ৮ জনের মৃত্যু, হাসপাতালে ১৭৪০

সারাদেশে ডেঙ্গুতে একদিনে ৮ জনের মৃত্যু, হাসপাতালে ১৭৪০

সারাদেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরো ৮ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে ডেঙ্গু আক্রান্ত ১৭৪০ রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন।

সোমবার (১৩ নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ১ হাজার ৪৮৪ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ঢাকাতে ৮৬৫ জন এবং সারা দেশে (ঢাকা সিটি ব্যতীত) ৬১৯ জন মারা যান।

এতে বলা হয়, ডেঙ্গুতে আক্রান্তদের মধ্যে ঢাকাতে ৩৩০ জন এবং সারা দেশে (ঢাকা সিটি ব্যতীত) এক হাজার ৪১০ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।

গত ২৪ ঘণ্টায় সারা দেশে মোট এক হাজার ৮৯৮ ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকায় বিভিন্ন হাসপাতাল থেকে ৩৭১ জন এবং সারা দেশের (ঢাকায় ব্যতীত) বিভিন্ন হাসপাতালে থেকে এক হাজার ৫২৭ জন ছাড়পত্র পেয়েছেন।

চলতি বছরের ১৩ নভেম্বর পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্ত হয়েছেন দুই লাখ ৯৩ হাজার ৫৭২ জন। এর মধ্যে ঢাকাতে এক লাখ তিন হাজার ৯০৮ জন ও সারা দেশে (ঢাকা সিটি ব্যতীত) এক লাখ ৮৯ হাজার ৬৬৪ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছেন।

এ পর্যন্ত মোট দুই লাখ ৮৬ হাজার ৭১ ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতাল থেকে এক লাখ এক হাজার ৪৯৮ জন এবং সারা দেশের (ঢাকা সিটি ব্যতীত) বিভিন্ন হাসপাতাল এক লাখ ৮৪ হাজার ৫৭৩ জন ছাড়পত্র পেয়েছেন।

বর্তমানে সারা দেশে মোট ছয় হাজার ১৭ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি আছেন। ঢাকায় এক হাজার ৫৪৫ জন এবং সারা দেশে (ঢাকা সিটি ব্যতীত) চার হাজার ৪৭২ রোগী হাসপাতালে ভর্তি আছেন।

এতে আরো বলা হয়, চলতি বছরে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পাওয়ার হার শতকরা ৯৭ শতাংশ। হাসপাতালে ভর্তি থাকার হার ২ শতাংশ এবং মৃত্যুর হার শূন্য দশমিক পাঁচ শতাংশ।

More News...

গরমে অসুস্থ হয়ে রাজধানীতে পথচারীর মৃত্যু

ডেঙ্গুতে আক্রান্ত ৩ লাখ ছাড়াল