অস্কার মনোনীত সিনেমাগুলো যেভাবে দেখবেন অনলাইনে

অস্কার মনোনীত সিনেমাগুলো যেভাবে দেখবেন অনলাইনে
সদ্যই ঘোষণা করা হয়েছে ৯৬তম অস্কারের মনোনয়ন তালিকা। ২০২৩ সালের সেরা চলচ্চিত্র ও অভিনেতা-অভিনেত্রীদের দেওয়া হবে সেরার পুরস্কার। গত বছর পর্দা কাঁপিয়েছে, এমন চলচ্চিত্রগুলোই অস্কারের মনোনয়ন তালিকাতেও জায়গা পেয়েছে এবার। অস্কার মনোনীত এই সিনেমাগুলোর বেশিরভাগই এখনও প্রেক্ষাগৃহে চলছে, কিন্তু কয়েকটি চলচ্চিত্র দর্শকরা অনলাইনেও দেখতে পাবেন।

ইতোমধ্যেই অস্কার মনোনীত কিছু চলচ্চিত্র মুক্তি পেয়েছে বিভিন্ন ডিজিটাল প্ল্যাটফর্মে। এছাড়াও ওটিটিতে মুক্তির অপেক্ষায় রয়েছে কিছু চলচ্চিত্র। চলুন জেনে নেওয়া যাক সেগুলো সম্পর্কে। শুক্রবার ছুটির দিনে দেখে নিতে পারেন অস্কার মনোনীত সিনেমাগুলো- 

0
ওপেনহাইমার

ওপেনহাইমার : এ বছর অস্কার মনোনয়নে জয়জয়কার ক্রিস্টোফার নোলান পরিচালিত ও সিলিয়ান মারফি অভিনীত ওপেনহাইমার।

অস্কারে এবার সেরা ছবি, সেরা পরিচালক, সেরা অভিনেতা, সেরা পার্শ্ব চরিত্রসহ ১৩টি ক্যাটারগীতে মনোনয়ন বাগিয়ে নিয়েছে সিনেমাটি। বিশ্বব্যাপী দর্শক ও সমালোচকদেরও প্রশংসা কুড়িয়েছে। ঘোষণা অনুযায়ী, ১৬ ফেব্রুয়ারি থেকে ‘পিকক’ প্লাটফর্মে স্ট্রিমিং শুরু হবে ওপেনহাইমারের। 

1
পুর থিংস

পু্ওর থিংস : অস্কার মনোনয়নে ওপেনহাইমারের পরেই রয়েছে এমা স্টোনের ‘পুওর থিংস।

’ এটি সেরা সিনেমা, সেরা পরিচালক, সেরা অভিনেত্রীসহ ১০টি ক্যাটাগরীতে মনোনয়ন পেয়েছে। তবে সিনেমাটির ডিজিটাল মুক্তি সম্পর্কে এখনো কোনো ঘোষণা না এলেও ধারণা করা হচ্ছে অ্যামাজন প্রাইম ভিডিও কিংবা অ্যাপল প্লাসে স্ট্রিমিং হতে পারে। তবে হুলু’তে স্ট্রিমিং হওয়ার সম্ভাবনাও রয়েছে এটির। 

1
বার্বি 

বার্বি : ২০২৩ সালের সর্বাধিক আয় করা সিনেমা এটি। বিশ্বজুড়ে যেন গোলাপি রঙের উৎসব শুরু হয় এটি মুক্তির সঙ্গে সঙ্গে।

গ্রেটা গারউইগ পরিচালিত ও মার্গট রবি অভিনীতি বার্বি বক্স অফিসে শীর্ষস্থান দখলের পাশাপাশি দর্শক হৃদয়ও জয় করে নেয়। অস্কারেও ৮টি বিভাগে মনোনয়ন পেয়েছে এটি। ডিজিটাল প্লাটফর্ম ম্যাক্স-এ দেখা যাচ্ছে সিনেমাটি। 

1
আমেরিকান ফিকশন

আমেরিকান ফিকশন : দর্শক প্রশংসিত চলচ্চিত্রটি এ বছর অস্কারে সেরা সিনেমা, সেরা অভিনেতা, সেরা পার্শ্ব-অভিনেতাসহ ৫টি বিভাগে মনোনয়ন পেয়েছে। জেফরি রাইট, টেসি এলিস রস ও জন ওর্টিজ অভিনীত সিনেমাটি প্রাইম ভিডিও এবং অ্যাপল টিভিতে দেখা যাচ্ছে।

1
অ্যানাটমি অফ এ ফল

অ্যানাটমি অব এ ফল : এ বছর অস্কার মনোনয়নে সেরা সিনেমা, সেরা পরিচালক, সেরা অভিনেত্রী, মূল চিত্রনাট্যসহ ৫টি বিভাগে মনোনয়ন পেয়েছে ‘অ্যানাটমি অব এ ফল।’ স্যান্ড্রা হুলার ও শন আরলড অভিনীত প্রশংসিত সিনেমাটি সাবস্ক্রিপশন কিংবা ভাড়ায় দেখা যাচ্ছে অনলাইনে। তবে ওটিটি রিলিজে প্রাইম ভিডিও এবং অ্যাপল টিভিতে প্রদর্শিত হবে এটি।

দ্য হোল্ডওভার্স

দ্য হোল্ডওভার্স : ২০২৩ সালের প্রশংসিত চলচ্চিত্রটি ইতোমধ্যে গোল্ডেন গ্লোব ও ক্রিটিকস চয়েজ অ্যাওয়ার্ডে বেশ কয়েকটি পুরস্কার জিতে নিয়েছে। এবার অস্কারেও সেরা সিনেমা, সেরা অভিনেতা, সেরা পার্শ্ব-অভিনেত্রীসহ ৫টি বিভাগে মনোনয়ন পেয়েছে এটি। পল জিয়ামাট্টি, ডা’ভাইন জয় র‌্যান্ডলফ অভিনীত সিনেমাটি ‘পিকক’ প্লাটফর্মে সাবস্ক্রিপশন কিংবা ভাড়ায় দেখা যাচ্ছে। ডিজিটাল রিলিজে এটি অ্যামাজন প্রাইম ভিডিও এবং অ্যাপল টিভিতে প্রদর্শিত হবে।

1
কিলারস অফ দ্য ফ্লাওয়ার মুন

কিলারস অব দ্য ফ্লাওয়ার মুন : লিওনার্দো ডিক্যাপিও এবং মার্টিন স্কোরসেজি জুটি মানেই সেরা কিছু। এবারও এর ব্যতিক্রম হয়নি। ২০২৩ সালের সবচেয়ে প্রশংসিত চলচ্চিত্রগুলোর মধ্যে অন্যতম ‘কিলারস অফ দ্য ফ্লাওয়ার মুন।’ এ বছর সেরা অভিনেত্রী, সেরা পরিচালকসহ ১০টি বিভাগে মনোনয়ন পেয়েছে এটি। ডিজিটাল প্লাটফর্মে অ্যাপল টিভি প্লাসে দেখা যাচ্ছে সিনেমাটি। এছাড়াও অন্যান্য কিছু প্লাটফর্মে সাবস্ক্রিপশন কিংবা ভাড়ায় দেখা যাচ্ছে।

1
মায়েস্ট্রো

মায়েস্ট্রো : সংগীত কিংবদন্তি লিওনার্ড বার্নস্ট্রেইন ও তাঁর স্ত্রীর গল্পে নির্মিত মায়েস্ট্রো সিনেমাহলেও যেমন দর্শকপ্রিয়তা পেয়েছে, এ বছর অস্কারের মঞ্চেও দাপট দেখাচ্ছে এটি। ৯৬তম অস্কারে সেরা সিনেমা, সেরা অভিনেতা, সেরা অভিনেত্রীসহ ৭টি বিভাগে মনোনয়ন পেয়েছে এটি। ব্র্যাডলি কুপার অভিনীত ও পরিচালিত মায়েস্ট্রো স্ট্রিমিং জায়ান্ট নেটফ্লিক্সে দেখা যাচ্ছে।

More News...

মালা গলায় আবেদনময়ী টালিউডের জনপ্রিয় অভিনেত্রী সোহিনী সরকার

সুপারস্টার আমির খানের কন্যা ইরার বিয়ে