লেবানন থেকে ইসরায়েলের ট্যাংকে হামলা

লেবানন থেকে ইসরায়েলের ট্যাংকে হামলা

এবার ইসরায়েলের সেনাবাহিনীকে লক্ষ্য করে হামলা হয়েছে। লেবাননের সীমান্ত থেকে সশস্ত্র গোষ্ঠীর সেনাবাহিনীর ট্যাংককে লক্ষ্য করে এ হামলা করা হয়। ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) এ তথ্য জানিয়েছে।

আইডিএফ জানায়, লেবানন সীমান্তের সাতুলা এলাকায় সশস্ত্র গোষ্ঠী সেনাবাহিনীর ট্যাংকে হামলা চালিয়েছে। এ সময় তারা সেনাবাহিনীর ট্যাংককে লক্ষ্য করে ট্যাংক বিধ্বংসী ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে।

ইসরায়েলের সেনাবাহিনীর মুখপাত্র ড্যানিয়েল হাগারি সামাজিক যোগাযোগমাধ্যমে বলেন, আজ সকালে ইসরায়েলের সেনাবাহিনী হিজবুল্লাহকে লক্ষ্য করে হামলা চালিয়েছে। লেবানন থেকে হামলার জবাবে পাল্টা এ হামলা চালানো হয়।

এর আগে ইসরায়েলের বিমানবন্দর ও সেনাঘাঁটিতে হামলা চালায় ইয়েমেনের বিদ্রোহী গোষ্ঠী হুথি। হুথিদের দাবি, হামলার কারণে ইসরায়েলের সেনাঘাঁটি ও বিমানবন্দরের কার্যক্রম সাময়িক স্থগিত ছিল। তবে হামলার কোনো প্রমাণ উপস্থাপন করতে পারেনি বিদ্রোহীরা।

ইসরায়েল জানিয়েছে, হামলার সময় তাদের আকাশে কোনো সাইরেন বা সতর্কবার্তা বাজেনি। এ ছাড়া বিমানবন্দর ও সেনাঘাঁটি তাদের নিয়মিত কার্যক্রম চালিয়ে যাচ্ছে। তবে সোমবারের হামলা নিয়ে ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) কোনো মন্তব্য করতে রাজি হয়নি।

হুথির সামরিক বাহিনীর মুখপাত্র ইয়াহইয়া সারি সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে বলেন, ইয়েমেনের সামরিক বাহিনী গত কয়েক ঘণ্টায় ইসরায়েলের বিভিন্ন সংবেদনশীল স্থাপনায় বেশ কয়েকটি হামলা চালিয়েছে। হামলার কারণে ইসরায়েলের সেনাঘাঁটি ও বিমানবন্দর কয়েক ঘণ্টার জন্য হামলা বন্ধ ছিল।

বেনামি সূত্রের বরাতে চ্যানেল ১২ টিভি জানিয়েছে, ইসরায়েলকে লক্ষ্য করে ছোড়া এসব ড্রোন জর্ডান ভূপাতিত করেছে। এ ছাড়া গত সপ্তাহে যুক্তরাষ্ট্র ও ইসরায়েল হুথিদের বেশ কয়েকটি হামলা রুখে দিয়েছে।

More News...

গাজায় নিহতদের ৫৬ শতাংশ নারী ও শিশু: জাতিসংঘ

আফগানিস্তানে বন্যা: নিহত বেড়ে ৩১৫