এইচএসসি কারিগরি শিক্ষা বোর্ডের স্থগিত পরীক্ষার তারিখ ঘোষণা

এইচএসসি কারিগরি শিক্ষা বোর্ডের স্থগিত পরীক্ষার তারিখ ঘোষণা

বন্যার কারণে কারিগরি শিক্ষা বোর্ডের স্থগিত এইচএসসি (বিএম/বিএমটি) ও ডিপ্লোমা-ইন-কমার্সের চারটি পরীক্ষার নতুন সূচি প্রকাশ করা হয়েছে।

সোমবার কারিগরি শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে ওই চার বিষয়ের পরীক্ষার নতুন তারিখ প্রকাশ করা হয়।

নতুন সূচি অনুযায়ী, ২৭ অগাস্ট থেকে এইচএসসি (বিএম/বিএমটি), এইচএসসি ভোকেশনাল এবং ডিপ্লোমা ইন কমার্স একাদশ ও দ্বাদশ শ্রেণির চূড়ান্ত পরীক্ষা পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী হবে। আর এইচএসসি (ভোকেশনাল) একাদশ ও দ্বাদশ শ্রেণির স্থগিত হওয়া বাংলা-১ ও ২ পরীক্ষা ৭ সেপ্টেম্বর, ইংরেজি-১ ও ২ পরীক্ষা ১০ সেপ্টেম্বর, উচ্চতর গণিত-১ ও ২ পরীক্ষা ১২ সেপ্টেম্বর এবং পদার্থবিজ্ঞান-১ ও ২ পরীক্ষা ১৪ সেপ্টেম্বর হবে।

এইচএসসি (বিএম/বিএমটি) একাদশ ও দ্বাদশ শ্রেণির বাংলা-১ ও ২ পরীক্ষা ১৭ সেপ্টেম্বর, ইংরেজি-১ ও ২ পরীক্ষা ১৯ সেপ্টেম্বর, কম্পিউটার অফিস অ্যাপ্লিকেশন-১ ও ২ পরীক্ষা ২১ সেপ্টেম্বর, ব্যবসায় গণিত ও পরিসংখ্যান এবং বিজনেস ইংলিশ অ্যান্ড কমিউনিকেশন পরীক্ষা ২৪ সেপ্টেম্বর হবে।

পরিবর্তিত সূচি অনুযায়ী, কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে ডিপ্লোমা ইন কমার্স একাদশ ও দ্বাদশ শ্রেণির বাংলা-১ ও ২ পরীক্ষা ৭ সেপ্টেম্বর, ইংরেজি-১ ও ২ পরীক্ষা ১০ সেপ্টেম্বর, কম্পিউটার অফিস অ্যাপ্লিকেশন-১ ও ২ পরীক্ষা ১২ সেপ্টেম্বর এবং হিসাববিজ্ঞান ও বিজনেস ইংলিশ অ্যান্ড কমিউনিকেশন পরীক্ষা ১৪ সেপ্টেম্বর নেয়া হবে।

উল্লেখ্য, গত শুক্রবার চট্টগ্রামে প্রবল বর্ষণ আর বন্যার কারণে চট্টগ্রাম শিক্ষা বোর্ড, বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড ও কারিগরি শিক্ষা বোর্ডের এইচএসসি ও সমমান পরীক্ষা ১০ দিন পিছিয়ে দেয়া হয়।

More News...

ইবির ভর্তি পরীক্ষা, গুচ্ছে থাকছে না

প্রাথমিকে বৃত্তি পরীক্ষা বাতিল প্রাথমিকে বৃত্তি পরীক্ষা বাতিল